Search This Blog

TIP'S CETAGORY WITH LANGUAGE

Tips 4 pc

Update Software

Friday, June 18, 2010

মে ন স ক র্ণা র : ছেলেদের রূপচর্চা

মে ন স ক র্ণা র : ছেলেদের রূপচর্চা

কৃতি কিংকিনী

রিষ্কার-পরিচ্ছন্নতা
সুন্দর থাকার প্রথম শর্ত হলো পরিষ্কার-পরিচ্ছন্নতা। ছেলেদের হয় ত্বক কিছুটা তেলাক্ত। আর তাই ধুলোবালির ঝামেলাও পোহাতে হয় বেশি, যার ফল হচ্ছে ব্রণ। ময়লা যেন বসে যেতে না পারে এজন্য প্রয়োজন ভালো কোনো কোম্পানির ফেসওয়াশ ব্যবহার করা। দিনে দু’বার তো কমপক্ষে ত্বক পরিষ্কার করতেই হবে।

মরা কোষ

এটি আরেকটি সমস্যা। এর জন্য ত্বক নিষ্প্রাণ হয়ে যায়। তাই দরকার মাসে একবার ফেসিয়াল করা। আর সপ্তাহে দু’দিন ভালো ফেসিয়াল স্ক্রাব দিয়ে মুখ পরিষ্কার করতে হবে। ত্বক নির্জীব হওয়ার আরেকটি কারণ হলো সূর্যের তাপ। এজন্য দিনের বেলা যখনই বাসা থেকে বের হবে তখনই সানস্ক্রিন লাগিয়ে বের হতে হবে।

সজীবতা

ছেলেদের ত্বক ক্ষয় হয়ে যাওয়া, চুল পড়ে যাওয়া ছেলেদের একটি সাধারণ সমস্যা। এর কারণ হলো পর্যাপ্ত যত্নের অভাব। এ সমস্যা থেকে বাঁচতে হলে নিয়মিত ভিটামিন-বি জাতীয় খাবার খেতে হবে। এতে চুল পড়া হবে বন্ধ আর ত্বকও হয়ে উঠবে উজ্জ্বল। ওটমিল, লাল ভাত এগুলোতে ভিটামিন-বি রয়েছে প্রচুর পরিমাণে।

পাকা চুল

এ সমস্যায় পড়তে পারেন অনেকেই। এতে বয়সের চেয়েও আপনাকে আরও বেশি বয়স্ক মনে হবে। এজন্য প্রয়োজন ভালো কোনো হেয়ার কালার ব্যবহার করা।

হাত-পায়ের যত্ন

হাত-পাও কিন্তু সৌন্দর্যের একটা অংশ। তাই নিয়মিত নখ কাটুন এবং তা পরিষ্কার রাখুন। পায়ে দুর্গন্ধ একটি পরিচিত সমস্যা ছেলেদের জন্য। এজন্য প্রয়োজন নিয়মিত পা পরিষ্কার করা, পরিষ্কার জুতা-মোজা আর পা যেন সবসময় শুকনো থাকে সেদিকে লক্ষ্য রাখা।

সবসময়ের জন্য

কিছু টিপস—

—নিয়মিত শেভ করুন। ভালো কোম্পানির ক্রিম আর আফটার শেভ ব্যবহার করুন। এটা আপনার ব্যক্তিত্বও বাড়িয়ে দেবে।

—সুগন্ধি এমনভাবে নির্বাচন করুন—যেন তা আপনার মুড ও ব্যক্তিত্বের সঙ্গে মিলে যায়।
—সুন্দর করে ইস্ত্রি করা পোশাক পরুন।
—ভ্রু যদি খুব বেশি মোটা আর এবড়ো-খেবড়ো হয় তবে তা ছেঁটে সুন্দর রাখুন।
—শরীরের অবাঞ্ছিত পশম কেটে রাখুন সবসময়।

No comments:

Post a Comment

Tips Of All Sorts