Search This Blog

TIP'S CETAGORY WITH LANGUAGE

Tips 4 pc

Update Software

Saturday, September 4, 2010

ইউপিএস থেকে বাড়তি সুবিধা নিন

ইউপিএস থেকে বাড়তি সুবিধা নিন

কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ইউপিএস জরুরি একটি যন্ত্র। বারবার বিদ্যুৎ চলে গেলে কম্পিউটার সুরক্ষার ক্ষেত্রে ইউপিএস বেশ উপকারী। তবে ইচ্ছে করলে ইউপিএস থেকে বাড়তি সুবিধা পাওয়া সম্ভব। সাধারণত বিদ্যুৎ চলে গেলে একটি ইউপিএস ১৫ থেকে ২০ মিনিট (ভোল্ট অনুসারে) বিদ্যুৎ সরবরাহ করতে পারে। কিন্তু এ সময়ের মধ্যে কোনো কাজ শেষ করতে কিংবা সংরক্ষণ (সেভ) করতে না পারলে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের হাইবারনেট-সুবিধা সহজে রক্ষা করবে। এ জন্য প্রথমে কম্পিউটারকে হাইবারনেট করতে হবে। হাইবারনেট করতে প্রথমে ডেস্কটপে মাউসের ডান বাটন ক্লিক করে Properties-এ গিয়ে Screen Saver Select করে Power-এ ক্লিক করুন।
এবার Hibernate select করে Enable Hibernatc-এ টিকচিহ্ন দিয়ে OK দিন। আবার Power বাটনে ক্লিক করে Advanced Select-এ ক্লিক করুন। এখন When I press the sleep button-এ Hibernate select করে OK দিন। যাঁদের কি-বোর্ডে স্লিপ বোতাম নেই, তাঁরা When I press the power button-এ Hibernate select করুন। এখন হঠাৎ করে বিদ্যুৎ চলে গেলে Sleep বোতাম চাপুন। কি-বোর্ডে এ বোতামটি না থাকলে Power বোতামটি চাপুন। খেয়াল করলে দেখা যাবে, কম্পিউটার হাইবারনেটে চলে গেছে। এমন অবস্থায় কম বিদ্যুৎ খরচের মাধ্যমে কম্পিউটার চালু থাকবে। —নুরুন্নবী চৌধুরী

All Tips: Computer Tips, Internet Tips, Printing Tips, Health Tips, Life Tips, Household Tips, Career Tips, Earn By Internet, Phone Tips, Photography Tips, Fashion Tips, Hair Tips, Summer Tips, Travel Tips, Winter Tips etc.

All Blog: All Travel Way, Recipe BD, All Health BD, Dhaka All, Bangla Poetry, Bird sanctuary bd, Wallpaper All Free, Free Treatment Bd etc.

No comments:

Post a Comment

Tips Of All Sorts