Search This Blog

TIP'S CETAGORY WITH LANGUAGE

Tips 4 pc

Update Software

Thursday, September 16, 2010

নতুন চাকরি প্রার্থীদের কিছু ভুল

নতুন চাকরি প্রার্থীদের কিছু ভুল বিশ্ববিদ্যালয়ের পাঠ শেষে অধিকাংশ ব্যক্তিরই চাওয়া থাকে একটা ভালো চাকরি। কিন্তু কজনই বা শুরুতে সফল হয়! ইয়াহু জবসের ক্যারিয়ার বিশেষজ্ঞরা বেশ কিছু কারণ খুঁজে বের করেছেন। এসব ভুলের কারণে নতুন গ্র্যাজুয়েট শিক্ষার্থীরা পছন্দের চাকরিটি খুঁজে পান না।
* পাস করে বের হয়ে অনেকেই কিছুদিন বিশ্রাম নিতে চান। এটাই বড় ভুল। ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই চাকরি খুঁজতে সক্রিয় হওয়া উচিত।
* একটি সাম্প্রতিক জরিপ অনুযায়ী ৫৭ শতাংশ নতুন চাকরিপ্রার্থী মনে করেন, চাকরির বিজ্ঞপ্তি কেবল ইন্টারনেটে থাকে। ইন্টারনেটে আবেদন করবেন আর চাকরি মিলে যাবে। এ ধারণা কিছু কিছু ক্ষেত্রে কাজে লাগলেও এটাই চাকরি পাওয়ার একমাত্র উপায় নয়।
* নতুন চাকরিপ্রার্থীদের জন্য নেটওয়ার্ক থাকা অনেক গুরুত্বপূর্ণ বিষয়। পরিসংখ্যান বলে বেশির ভাগেরই প্রথম চাকরি হয় পরিচিত কারো সুপারিশে।
* অনেকেই চাকরির জন্য আবেদন করেন আর ভাবতে থাকেন চাকরিদাতা ফোন করে চাকরিটা দিয়ে দেবেন। বাস্তবে এমনটা খুব কমই হয়। ফলোআপ করাটা জরুরি।
* অনেকে শুরুতেই খুব ভালো চাকরির প্রত্যাশা করেন। চাকরির ক্ষেত্রে অভিজ্ঞতা যে খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় তা তো মানতে হবে। শুরুতে বেশি উচ্চাশার কারণেই অনেকে চাকরি খুঁজে পেতে দেরি করে ফেলেন।
সূত্র: ইয়াহু জবস

No comments:

Post a Comment

Tips Of All Sorts